Tech NewsGadgetsSoftwareTech Tips & Tricks

2021 সালে Ray-Ban সাথে এক হয়ে স্মার্ট গ্লাসেস আনবে ফেসবুক

সব গুজবকে পাশ কাটিয়ে, ফেসবুক এর সাথে মিলে স্মার্ট গ্লাসেস ডেভেলপ করার সিদ্ধান্ত নিয়েছে Ray-Ban‘s এর মূল কোম্পানি EssilorLuxottica.


এই সিদ্ধান্তের পর আরও একটি সুসংবাদ দিয়েছে তারা । ২০২১ সালের মধ্যেই ১ম স্মার্ট গ্লাসেস নিয়ে আনার পরিকল্পনা রয়েছে তাদের। এখন পর্যন্ত পরিপূর্ণ কোন তথ্য (যেমন: নাম,স্পেসিফিকেশন,সফটওয়্যার এবং দাম) পাওয়া যায় নি। আসন্ন ভোক্তাকেন্দ্রিক স্মার্ট গ্লাসেসে সমন্বিত ডিসপ্লে থাকবে না এমনটাই The Verge কে জানিয়েছে ফেসবুক। পরবর্তী বছরে অন্যান্য তথ্য সম্পর্কে জানানো হবে এমনটাই ওয়াদা করেছে আমেরিকা ভিত্তিক কোম্পানিটি।

স্মার্ট গ্লাসেস
Image: Facebook

“আমরা অধীর আগ্রহে ডিভাইসগুলোর জন্য অপেক্ষা করছি। অতি শ্রীঘই মানব কল্যাণ এর জন্য তৈরি করা ডিভাইসগুলো উন্মোচন করা হবে। আশা করা যায় পরিমাণযোগ্য এই ডিভাইসগুলো কাজে আসবে। EssilorLuxottica এর সাথে মিলে আমরা সমান সহযোগী হিসেবে থেকে তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে এবং বিশ্বমানের ব্র‍্যান্ডকে ব্যবহার করে সত্যিকার অর্থে প্রথম ফ্যাশনেবল স্মার্ট গ্লাসেস নিয়ে আসব। ” এরকম ই জানিয়েছেন ফেসবুক রিয়েলিটি ল্যাবস এর ভাইস প্রেসিডেন্ট Andrew Bosworth

ফেসবুক রিয়েলিটি ল্যাবস এর ভিপি Hugo Barra থেকে আরো জানা যায়, কয়েক বছর ধরেই ফেসবুক
Ray-Ban এর সাথে কথা চালিয়ে আসছে স্বপ্নকে বাস্তবে রূপ দিতে।

“একটি ব্র‍্যান্ডকে কেন্দ্র করে যে ভালোবাসা লাখ লাখ ভোক্তার কাছে ছড়িয়ে পড়েছে, যার সাহায্যে টেকনোলোজিকে ব্যবহার করে বিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে সেই প্রত্যাশাকে কাজে লাগিয়েই পরিধানযোগ্য এই ডিভাইসটি তৈরি করাই আমাদের প্রধান উদ্দেশ্য ” এইভাবেই নিজের মতামত জানান Luxottica তে অবস্থান করা Rocco Basilico ( Chief Wearables Officer)

এটির পাশাপাশি সোশিয়াল মিডিয়া জায়েন্ট ফেসবুক পরিধানযোগ্য এ আর গ্লাসেস নিয়ে ও কাজ শুরু করে দিয়েছে। প্রজেক্ট আরিয়া, প্রোটোটাইপ এই ডিভাইসটির সাহায্যেই ভিডিও ধারণ এবং অডিয়ো রেকর্ড করা যাবে চোখের নড়াচড়াকে কাজে লাগিয়ে বিভিন্ন সেন্সর ইউজ করে।

যদিও এটি প্রোটোটাইপ, তবুও ফেসবুক বাণিজ্যিকভাবে তাদের প্রজেক্ট আরিয়া লঞ্চ করবে না। বরং তারা সিদ্ধান্ত নিয়েছে সেপ্টেম্বর মাসে যুক্তরাষ্ট্র এ ফেসবুক তাদের কর্মীদের উপর প্রজেক্ট আরিয়া নামক প্রজেক্টটি পরিক্ষামূলক ভাবে প্রয়োগ করবে।

আরও পড়ুনঃ বন্ধ হয়ে যাচ্ছে Office 2010 এর সাপোর্ট

কেমন লাগল আপনাদের এই উদ্যোগটি??? জানিয়ে দিন কমেন্টে এবং শেয়ার করে দিন বন্ধুদের সাথে !

Related Articles

Back to top button