OthersPC HelpSoftwareTech NewsTech Tips & Tricks

POCO M2,পোকো বাজারে নিয়ে এলো তাদের মিডরেঞ্জ বাজেটের নতুন ফোন!

বাজেট কিং খ্যাত শাওমি এর রি ব্র্যান্ড হিসেবে পরিচিত পোকো অবশেষে মার্কেট কাপাতে বাজারে এনেছে POCO M2 , এটিতে থাকছে Helio G80 , 6 জিবি র‍্যাম , 13 মেগাপিক্সেল ক্যামেরা এবং 5000 mAh ব্যাটারি যা কিনা লঞ্চ হচ্ছে মাত্র ১০,৯৯৯ রুপি থেকে (১৫০ ডলারের কাছাকাছি)

এই বছরের জুলাইতে, পোকো ভারতে উন্মোচিত করে তাদের নতুন স্মার্ট ফোন POCO M2 Pro । যা ছিল সামান্য পার্থক্যের সঙ্গে Redmi Note 9 Pro এর বৈশ্বিক সংস্করণের একটি প্রত্যাবর্তন সংস্করণ। M2 Pro ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ১৩,৯৯৯ ভারতীয় রুপিতে ।

POCO M2 এর স্পেক্স এবং কিছু ফিচারঃ

এটিতে রয়েছে বড় IPS LCD প্যানেল যেটির সাইজ ৬.৫৩ ইঞ্চি । এই ডট ডিসপ্লে তে সাপোর্ট করবে ফুল এইচডি+ রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল । স্ক্রিনটিকে শেল্টার দেওয়ার জন্য রয়েছে গরিলা গ্লাস এর ৩ লেয়ার । পিছনের ক্যামেরাও একই শক্তিশালী গ্লাস দ্বারা সুরক্ষিত। ফোনটিতে রয়েছে বিশাল ব্যাটারি (৫০০০ mAh) যা কিনা একজন গ্রাহককে দিবে ২ দিনের ব্যাটারি ব্যাকআপ । এটির ফুল চার্জে POCO M2 ১২ ঘন্টা স্মুথ গেমিং , ২৫ ঘন্টার ভিডিও প্লে ব্যাক, ৭৬ ঘন্টার মিউজিক প্লে ব্যাক এবং ২৬ দিন স্ট্যান্ড বাই টাইম । ফোনটির সাথে দেওয়া হচ্ছে 18W এর ফাস্ট চার্জার ।

Poco M2, budget smart phone
Poco M2, budget smart phone

POCO M2 তে থাকছে মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেট। গেমারদের জন্য, এটিতে রয়েছে হাইপারইঞ্জিন গেমিং প্রযুক্তি যা বুদ্ধিমত্তার সাথে পরিচালনা করে, মসৃণ গেমিং অভিজ্ঞতা উন্নীত করে, দক্ষতার সাথে বর্ধিত শক্তি প্রতিশ্রুতি দেয়, এবং বুদ্ধিমত্তার সাথে ওয়াই-ফাই এবং এলটিই পরিচালনা করে। আরো আছে 6 GB LPPDR4x RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ সঙ্গে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লট আছে।

এটির পিছনে একটি কোয়াড-ক্যামেরা সিস্টেম আছে। এটি একটি 13 মেগাপিক্সেল প্রাথমিক লেন্স, একটি 8 মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড স্ন্যাপার, একটি 5 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, এবং একটি 2 মেগাপিক্সেল ডেপথ লেন্স নিয়ে গঠিত। সেলফির জন্য, ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। MIUI 11 ভিত্তিক অ্যান্ড্রয়েড 10 OS , এটি POCO ডিভাইস হওয়ায় এটিতে Poco লঞ্চার অনবোর্ড আছে. কোম্পানি POCO M2 ব্যবহারকারীদের জন্য শীঘ্রই MIUI 12 সিস্টেম আপডেট প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছে। উদ্বোধনের সময়, এটা নিশ্চিত করা হয় যে এটিতে কোন বিজ্ঞাপন নেই।

এটির পিছনে একটি দুই-টোন প্যাটার্ন আছে যা এন্টি-ফিঙ্গারপ্রিন্ট টেক্সচার মাধ্যমে ভাল গ্রিপ পাওয়া যাবে . ফোনটিতে রয়েছে P2i স্প্ল্যাশ-রেজিস্ট্যান্ট লেপ

POCO M2 এর দামঃ

ভারতের বাজারে পাওয়া যাবে এর টা ভ্যারিয়ান্টে । মাত্র ১০,৯৯৯ রুপি তে গ্রাহক পাবেন জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভার্সনটির মূল্য রাখা হয়েছে ১২,৪৯৯ রুপি । এই হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাবে পিচ ব্ল্যাক, স্লেট ব্লু এন্ড ব্রিক রেড কালারে ।

POCO M2 ডিভাইসকে শাওমির Redmi 9 Prime রিব্যান্ড ভার্সন ধরে নেওয়া যায় যেটা কিনা কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে । যদিও Redmi Prime এর রিয়ার ক্যামেরার চারপাশে যে বৃত্তাকার প্যাটার্ন দেখা যাচ্ছে তা POCO M2-এটিতে অনুপস্থিত। এছাড়া Redmi 9 Prime পাওয়া যাচ্ছে ভিন্ন কালারে যেমন ম্যাট ব্ল্যাক, মিন্ট গ্রিন, স্পেস ব্লু এবং সানরাইজ ফ্লেরে ।

আরও পড়ুনঃ Poco X3, বিশ্বের প্রথম Snapdragon 732G চিপসেট যুক্ত স্মার্টফোন!

বন্ধুদের সাথে  নিউজটি শেয়ার করে জানিয়ে দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button