টেক নিউজ

টুইটার লঞ্চ করল Fleets,24 ঘন্টা পর পর মুছে যাবে!

Fleets,২০০৬ সালে প্রতিষ্ঠার পর থেকে টুইটারে তেমন কোন বিশাল পরিবর্তন লক্ষ্য করা যায় নি যা কিনা টেক লাভারদের এক প্রকার আশাহত করার মতোই।

যদিও টুইটার ১৪০ শব্দ থেকে ২৮০ শব্দ ব্যবহার করে টুইট করার সুযোগ করেছে তবুও কোথাও যেন একটা শূন্যতা লক্ষ্য করা যাচ্ছিল আর হয়ত এ কারণেই ১৭ নভেম্বর থেকে টুইটার চালু করেছে তাদের নতুন একটি প্লাটফর্ম যার নাম তারা দিয়েছে Fleets. এখন হয়ত অনেকের মনেই প্রশ্ন জাগছে আসলে টুইটারের এই নতুন ফিচারটি কি বা কিভাবে কাজ করে। আসলে টুইটারের এই নতুন ফিচারটি অনেকটা টুইটের মতো হলেও ব্যবহারকারীর করা টুইটটি যে কেউ লাইক করতে পারবে, দেখতে পারবে(যাদের ব্লক করা হয়েছে তারা ব্যতীত) কিন্তু মজার বিষয় হল উক্ত টুইটে কেউ লাইক করতে পারবে না, রিটুইট করতে পারবে না বা পাবলিকলি রিপ্লাই করতে পারবে না। তাহলে কিভাবে রিপ্লাই করবে এই চিন্তা মাথায় আসছে তাই না!!!

এখন ব্যবহারকারী শুধুমাত্র সরাসরি ম্যাসেজের মাধ্যমে Fleets এর উপর রিয়েক্ট করবে পারবে। তাহলে নতুন করে এই ফিচারটি আনার কারণ? কারণটি অতি সাধারণ বলেই ব্যাখা করছে খোদ টুইটার নিজেই। আর সেটি হচ্ছে অনেক ব্যবহারকারীই এত প্রেসার নিতে চায় না (এত রিটুইট,লাইক,রিপ্লাই) তাদের কথাকে বিবেচনা করেই এ ধরনের একটি নতুনত্ব এনেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক এই মাইক্রো ব্লগিং প্রতিষ্ঠানটি। মজার বিষয় হচ্ছে Fleets এর মাধ্যমে টুইট করলে সেটি ২৪ ঘন্টা পর নিজে নিজেই রিমুভ হয়ে যাবে। এই জিনিসটি আসলেই নতুন ধরনের টুইটারের জন্য যা কিনা অনেকটা ফেসবুকের ডে অপশনের মতোই।

আরও পড়ুনঃ Software Uninstall হচ্ছেনা? দেখে নিন সমাধান!

Abid Hasan

আমি আবিদ হাসান , একজন বাংলাদেশি বালক, চাই নিজেই কিছু করতে । আমি লিখতে ভালবাসি তার পাশাপাশি শিখতে এবং শেখাতে ।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button