GamingPC HelpTech NewsTech Tips & Tricks

মিড রেঞ্জ বাজেটে POCO, Motorola, Realme এর তুমুল যুদ্ধ

Xiaomi এবং Realme এর সদ্য বাজারে ছাড়া POCO X3 NFC এবং Realme 7 Pro কে প্রতিযোগিতার রেসে খুব ভাল ফাইট  দিতে নতুন জেনারেশনের Razr মডেলের foldable ফোন বানানোর ঘোষণার পর Motorola বাজারে আনছে তাদের নতুন মিড রেঞ্জ বাজেট ডিভাইস Moto G9 Plus । মিড লেভেল বাজেট রেঞ্জে অসাধারণ সব ফিচার পাওয়া যাবে এই ফোনটি কিন্তু মজার বিষয় হচ্ছে এই বাজেট রেঞ্জে Moto G9 কে টেক্কা দিতে প্রস্তুত আছে আরো কিছু ডিভাইস । জমপেশ একটি লড়াই দেখার অপেক্ষাতেই আছেন টেক লাভাররা ।

Poco Realme Motorola Battle

ডিজাইনঃ-

যদিও ডিজাইন পছন্দ করার দিক দিয়ে একেকজন একেক মাইন্ডেড তবুও কিছু বলার স্পেস এখানে রেখে দিয়েছে শাওমি এর সদ্য লঞ্চ করা ফোন POCO X3 NFC কেননা এটির রেয়ার সাইডে পোকোর বিশাল ব্র্যান্ডিং যার পাশাপাশি এটির অদ্ভূত ক্যামেরা মডিউল কিছুটা পিছিয়েই রাখছে ডিজাইন সেক্টরে বাকি ২ টি ডিভাইস থেকে । কিন্তু এলুমেনিয়াম ফ্রেম সাথে ভাল মানে বিল্ড কোয়ালিটি থাকার কারণে ফেলে দেওয়া ডিভাইস ও নাহ POCO X3 NFC .

Motorola Moto G9 Plus দেখতে যেরকম সুন্দর সেই সাথে জোস এর ক্যামেরা মডিউল ও । অনেক স্যামসাং ফ্যানদের কাছেও ডিজাইনটি ভাল লাগার কথা কেননা Samsung Galaxy Note 20 ডিভাইসের ডিজাইনকে মনে করিয়ে দিয়েছে আমেরিকান এই কোম্পানিটি । এমনকি Realme 7 Pro তে রয়েছে অরিজিনাল এবং সুন্দর ডিজাইনের ছোয়া , এমনকি এটি water-repellent ও বটে । তাই ৩ টি ডিভাইসের মধ্যে সেরা কোনটি সেটা বের করা আসলে বড্ড কঠিন ই বটে ।

ডিসপ্লেঃ-

Realme 7 Pro এই বাজেটেও অফার করছে এমোলেড ডিসপ্লে যা কিনা প্রধান এই বাজেটে এখন পর্যন্ত একমাত্র ডিভাইস আর এর কারণেই ডিসপ্লে সেক্টরে বাকি ২ টি ডিভাইসকে হার মানিয়ে ১ম অবস্থান দখল করে নিয়েছে ফোনটি । ইউজারদের ফিডব্যাক ছিল এই বাজেট রেঞ্জে এমোলোড ডিসপ্লে কেননা তারা হাই রিফ্রেশ রেট যুক্ত আইপিএস(IPS) প্যানেল থেকে এটিকে বেশি পছন্দ করে আর হয়ত একারণেই Realme নিয়ে এসেছে এই চমক । কিন্তু ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং HDR10 সার্টিফিকেশন নিয়ে POCO X3 NFC কে বাজারে এনেছে শাওমি । এমনকি বেটার মাল্টিমিডিয়া এক্সপেরিয়ান্সের জন্য তারা এটিতে যুক্ত করেছে স্টেরিও স্পিকার (stereo speaker) ।

আর ও পড়ুনঃ Huawei শীঘ্রই বাজারে আনবে HarmonyOS 2.0

স্পেসিফিকেশনঃ-

এই বাজেটে সবচেয়ে ভাল এবং শক্তিশালী ডিভাইস অফার করছে শাওমি যেটা হচ্ছে POCO X3 NFC কারণ এটিতে রয়েছে নতুন এবং পাওয়ারফুল চিপসেট Snapdragon 732G যা কিনা Snapdragon 730G এর আপডেট ভার্সন । মজার বিষয় হচ্ছে Motorola তাদের Moto G9 Plus এ ব্যবহার করছে Snapdragon 730G । চিপসেটটির সাথে থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.1 ইন্টার্নাল স্টোরেজ যেটা কিনা খুব সহজেই মাইক্রো এসডি কার্ড দিয়ে আরো বাড়িয়ে নেওয়া যাবে । অপরদিকে Motorola Moto G9 Plus বেটার চিপসেট অফার করছে Realme 7 Pro থেকে । কারণ যেখানে Motorola যেখানে Snapdragon 730G দিচ্ছে সেখানে Snapdragon 720G অফার করছে Realme 7 Pro । কিন্তু Realme দিচ্ছে ৮ জিবি র‍্যাম বাট Motorola তে রয়েছে মাত্র ৪ জিবি র‍্যাম । ৩ টি ডিভাইসেই থাকছে Android 10 ।

ক্যামেরাঃ-

রেয়ার ক্যামেরা বিবেচনা করলে এই সেক্টরে সেরা POCO X3 NFC বলা যায় কারণ আল্ট্রাওয়াইড সেন্সের সাথে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা অফার করছে এটি যেখানে ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স ক্যামেরা দেওয়া হয়েছে Moto G9 Plus এবং the Realme 7 Pro তে । অন্যদিকে সেলফি ক্যামেরার দিক দিয়ে ধরলে এখানে ক্লিয়ার ইউনার Realme 7 Pro কারণ এতে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা । আর POCO X3 NFC তে থাকছে ২০ মেগাপিক্সেল এবং Moto G9 Plus এ আছে ১৬ মেগাপিক্সেল ।

ব্যাটারিঃ-

POCO X3 NFC তে রয়েছে বিশাল 5160 mAh ব্যাটারি যা কিনা সিংগেল চার্জে অন্য ২ টির চেয়ে ভাল ব্যাকাপ দিবে । অপরদিকে Motorola Moto G9 Plus তে আছে 5000 mAh ব্যাটারি কিন্তু Realme 7 Pro এটিতে থাকছে 4500 mAh ব্যাটারি । কিন্ত্যু সবচেয়ে দ্রুত চার্জ হবে তাদের এই ডিভাইসটি কারণ এতে থাকছে 65W ফাস্ট চার্জিং ফ্যাসিলিটি ।

মূল্যঃ-

ভারতে POCO X3 NFC এর দাম রাখা হয়েছে ২৭৩ মার্কিন ডলার সেখানে Motorola Moto G9 Plus এর স্টার্টিং প্রাইস ধরা হয়েছে ২৯৬ USD এবং Realme 7 Pro এর মূল্য ২৭৩$ ।

এই বাজেট রেঞ্জে পারফেক্ট একটি ডিভাইস হচ্ছে POCO X3 NFC কিন্তু এমোলেড ডিসপ্লে এবং 65W ফাস্ট চার্জিং ফ্যাসিলিটি থাকার কারণে অনেকের পছন্দের তালিকায় থাকবে Realme 7 Pro ।

আপনার কাছে কোন ডিভাইসকে মনে হয়েছে পারফেক্ট? কমেন্টে জানিয়ে দিন আর বন্ধুদের মাঝে ছড়িয়ে জানিয়ে দিন তাদের ও ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button